কোয়েলের নির্দেশে আগুন দেয়ার ঘটনা ঘটেছে-দাবি ভুক্তভোগীর

রাজশাহীতে জমি দখলে নিতে প্রতিপক্ষের ঘরে আগুন

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর মেহেরচন্ডি পূর্বপাড়া এলাকায় জমি দখলে নিতে প্রতিপক্ষের রান্না ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম সুমন নগরীর চন্দ্রিমা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে কারো নাম উল্লেখ না করলেও রাজশাহী সিটি কর্পোরেশন এর ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান কোয়েলের নির্দেশে এই আগুন দেয়ার ঘটনা ঘটেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

রফিকুল ইসলাম সুমন বলেন, দির্ঘ ৩৫বছর থেকে মৃত রিয়াজ টিটির প্রায় ২০কাঠা যায়গায় আমিসহ ৭/৮টি পরিবার বসবাস করে আসছি। রিয়াজ টিটির সাথে জৈনক রেজাউল করীমের জায়গা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। দির্ঘ দিন থেকে কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান (কোয়েল) এই যায়গা থেকে উঠে যাওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছিলো। গত ২৭মার্চ কাউন্সিলর কোয়েল ও তার সাঙ্গোপাঙ্গোরা মিলে জোরপূর্বক খুটি পুতে জমির সিমানা নির্ধারণ করেন। এছাড়াও জমির আমগাছগুলোনে কিটনাশক স্প্রে করেন। এ সময় তিনি ও তার সাঙ্গোপাঙ্গোরা এক সপ্তাহের মধ্যে জমি খালি করার জন্য হুমকি প্রদান করেন নয়তো সবকিছু জালিয়ে পুড়িয়ে হলেও জায়গা খালি করাবে বলে হুমকি দিয়ে চলে যায় তারা। গত ২৮মার্চ রাত্রি ১টার সময় কাউন্সিলরের লোকজনই আমার বাড়ির রান্নাঘরে আগুন লাগিয়ে চলে যায় । তবে আমরা তাদের কাউকে আগুন লাগাতে দেখিনি। এ বিষয়ে আমি চন্দ্রিমা থানায় অভিযোগ করেছি।

কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান কোয়েল বা তার লোকজন এমন করেছে এটা কি ভাবে বলছেন এমন প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম সুমন বলেন, আমাদের বসবাসরত ২০কাঠা যায়গার পেছনে পুকুর ও সামনে ভিটা মাটি কাউন্সিলর সুমনের পরিচিতরা কিনেছেন প্লট আকারে বিক্রি করবেন বলে। আমাদের বসবাসরত যায়গাটির জন্য সেটি তাদের আর হয়ে উঠছে না। আর য়েহেতু কাউন্সিলর কোয়েল ও তার লোকজন বার বার হুমকি/ধামকি দিচ্ছেন সেহেতু তারা ছাড়া আর এ কাজ কেউ করবে না বলে জানান তিনি।
এবিষয়ে জানতে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান কোয়েলের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

রাজশাহীতে জমি দখলে নিতে প্রতিপক্ষের ঘরে আগুনচন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম বলেন, বিষয়টি আমি শুনেছি তবে ওয়ার্ড কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান কোয়েলের নাম অভিযোগে নেই। এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।