রাজশাহীতে লালনের ঈদ সমগ্রী বিতরণ

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২৪

রাজশাহী মহানগরীর ৩০ নং ওয়ার্ডের বুধপাড়া মহল্লার দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে বুধপাড়া মহল্লার প্রায় দুইশত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবক লীগ রাজশাহী মহানগর কমিটির সাবেক সদস্য মোঃ লালন শেখ। ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিলো,সামাই,চিনি,লুঙ্গি,শাড়ি ও পাঞ্জাবি। লালন শেখ রাজশাহী মহানগরীর ৩০ নং ওয়ার্ডের বুধপাড়া মহল্লার মৃত: হামুর ছেলে। সে বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টুয়ার্ড শাখার নিরাপত্তা প্রহরী হিসেবে কর্মরত রয়েছেন।

ঈদ সমগ্রী বিতরণের সময় লালন শেখ বলেন, ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। দুঃখ ভুলে আনন্দ ভাগাভাগি করে নেয়ার দিন। অনেকেই ঈদের আনন্দটা ভাগাভাগি করে নিচ্ছেন প্রিয়জনকে বাহারি উপহার দেয়া এবং নেয়ার মাধ্যমে। কিন্তু আমাদেরই সমাজে কিছু হতভাগা মানুষ আছে যাদের ছুঁতে পারে না কোন উৎসব, এমনকি ঈদও।
উচ্চবিত্ত ও মধ্যবিত্তের ঈদ উৎসব উদযাপনে নানা আয়োজনের মধ্যে রয়েছে মুখরোচক খাবার, রঙ্গীন বাহারি রঙ-বেরঙের পোশাক। কিন্তু দরিদ্র মানুষগুলো সেখানে আনন্দ খুঁজে নিচ্ছে অলস ঘুমের মাঝে দিনটি কাটিয়ে দিয়ে। এই দিনে যাদের সামর্থ্য আছে কেবল তারাই আনন্দ করবে তা নয়। আমাদের মাঝে অনেকেই আছেন যারা, উপহার পাওয়ার সম্ভাবনাময় জায়গায় বেশি করে উপহার দেয়। কিন্তু ভুলে যান নিজের কাছের অসচ্ছল মানুষ গুলোর কথা। ধর্মীয় এ উৎসবে ভুলে যায় ধর্মের আদর্শ ও নীতির কথা। প্রতি বছরের ন্যায় এবারও আমার খুদ্র আয়ে যতটুকু সম্ভব হয়েছে তা নিয়ে আমি আমার ওয়ার্ড বাসির পাশে দাড়ানোর চেষ্টা করেছি। এ চেষ্টা অব্যহত থাকবে বলে জানান তিনি।