বাগমারায় নির্বাচনে জয়ী হয়ে ভয়ঙ্কর হয়ে উঠেছে কালাম বাহিনী

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচনের পরবর্তি সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা থেমে থাকলেও প্রতিনিয়ত একের পর এক ঘটনার জন্ম দিচ্ছে রাজশাহীর বাগমারা ৪ আসন। নির্বাচন শেষে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ জয়ী হওয়ার পর পরেই তার সমর্থকরা হয়ে উঠেছে ভয়ঙ্কর। তার ক্যাডাররা প্রকাশ্যে অস্ত্র নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে পুরো এলাকাজুড়ে। এবং এনামুল হকের সমর্থকদের রেখেছে আতঙ্কে।

জানা যায়, গত ১৯জানুয়ারি বাগমারা ঝিকড়া ইউনিয়নের ঝাঁড়গ্রামে পুকুর খননের চাঁদা চাইতে গিয়ে গণধোলায়ের শিকার হন বর্তমান সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর ক্যাডার খ্যাত শহিদ,আশাদুল ,মতিউর রহমান মতি ও শিবলু। এ সময় শহিদকে স্থানীয়রা আটক করে বাগমারা ঝিকড়া পুলিশের হাতে তুলে দিলেও আশাদুল ,মতিউর রহমান মতি ও শিবলু কৌশলে পালিয়ে যায়। পরে আটক শহিদকেও জোর তদবিরে ছাড়তে বাধ্যহয় পুলিশ। এর পরে গত ২২ জানুয়ারি তাহেরপুরের দুর্গাপুর রোডে রাজু মেমোরিয়াল ক্লাবের পাশে খিটিসের চায়ের দোকানের সামনে সন্ধায় মৃত সাজ্জাদের ছেলে মাছ ব্যবসায়ী রকি(৪০) নামের এক যুবককে ধারালো অস্ত্রের আঘাতে আহত করার অভিযোগ উঠেছে পলা সর্দারের ছেলে প্রান্ত (২২), মৃত হারুনের ছেলে ফিরোজ (২৩),তাহেরপুর চৌকির পড়া এলাকার সেলিমের ছেলে শামীম (২৫),শহিদের ছেলে শাওন(২৬),জব্বারের ছেলে তুষার (২৬),শহীদের ছেলে শান্ত(২০), ফিরোজসহ আরও অনেকে। এরা সকলেই রাজু মেমোরিয়াল ক্লাবের সদস্য ও সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর ক্যাডার বলে জানা গেছে।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১নং ওয়ার্ডে চিকিৎসারত আহত রকি বলেন, আমি মাছের ব্যবসা করি। গত ২২জানুয়ারী সন্ধায় তাহেরপুরের দুর্গাপুর রোডে খিটিসের চায়ের দোকানে বসে চা খাচ্ছিলাম। এমন সময় রাজু মেমোরিয়াল ক্লাব থেকে প্রান্ত (২২),ফিরোজ (২৩),শামীম (২৫), শাওন(২৬),তুষার (২৬),শান্ত(২০), ফিরোজসহ আরও অনেকে বেরিয়ে পিস্তল,চাকু,হাসুয়াসহ দেশিয় অস্ত্র নিয়ে আমাকে এলোপাতাড়ি মারধর শুরু করেন। এক পর্যায়ে চাকু দিয়ে আমাকে আঘাত করলে আমি মাটিতে লুটিয়ে পড়ি। এসময় তারা জিআই পাইপদিয়ে আমাকে শরীরের বিভিন্ন অংশে আঘাত করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তিত্বে স্থানীয়রা আমাকে উদ্ধার করে প্রথমে বাগমারা তাহেরপুর রয়েল ক্লিনিকে নিয়ে গেলে সেখানে কর্তর্বরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

কি কারনে আপনার ওপরে হামলা করলো তারা এ বিষয়ে জিঙ্গাসা করলে আহত রকি বলেন,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি সতন্ত্রপ্রার্থী সাবেক সংসদসদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের কাঁচি প্রতিক নিয়ে প্রচার প্রচারনা করেছি। নির্বাচনের পূবেও কাঁচির প্রচারনা করায় এরা আমাকে হুমকি দিয়েছিলো এবং জয়লাভ করে তা বাস্তবায়ন করলো। এরা সকলেই বর্তমান সংসদ সদস্য আবুল কালাম আজাদের ক্যাডার। আমি এদের বিচার দাবি করছি।

এ বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার অফিসার ইনচার্জ বলেন, ঘটনা শুনেছি। তবে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনানুগত ব্যবস্থা গ্রহন করবো বলে জানান তিনি।