1. admin@anusandhanbarta.com : admin :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে শুভসংঘের উদ্যোগে গরীব পরিবারকে খাদ্য সামগ্রী শিশু ও বৃদ্ধাকে চিকিৎসার জন্য নগদ অর্থ দেয়া হয়ছে বোরকা পরে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে ধরা প্রেমিক শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদত্যাগ দেশ ছেড়েছেন হাজী সেলিম বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের সম্পর্ক, সাহায্য চাইতেই পারি: কাদের এবারের ঈদেও দর্শকের জন্য থাকছে ‘মিশন এক্সট্রিম’। ব্রেকিং: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মৃত্যুবরণ করেছেন- সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত আর নেই! সাবেক সফল অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ, দেশবরেণ্য অর্থনীতিবীদ, ভাষা সৈনিক জনাব আবুল মাল আবদুল মুহিত, শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। পুত্র সন্তানের পর এবার কন্যা সন্তানের বাবা হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই বিরুদ্ধে জেলা প্রশাসক দেওয়ানি মামলা করেছেন।

২০২৩ সালের শেষ পর্যন্ত ইউক্রেনে যুদ্ধ চলতে পারে বলে মনে করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। 

  • আপডেট সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ৫০ বার পঠিত

২০২৩ সালের শেষ পর্যন্ত ইউক্রেনে যুদ্ধ চলতে পারে বলে মনে করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে। বর্তমানে দুই দিনের সফরে ভারতে অবস্থান করছেন বরিস। আজ শুক্রবার ইউক্রেন যুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একটি সর্বনাশা সিদ্ধান্ত বলে মন্তব্য করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, সংঘাতের অবসানের জন্য আলোচনা চালানোর মতো পরিস্থিতি আছে বলে মনে হচ্ছে না। কিন্তু ভবিষ্যৎ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইউরোপ ও ইউক্রেনকে আলোচনা করতে হবে। (ইউরোপের সঙ্গে) অস্ত্র, প্রশিক্ষণ এবং গোয়েন্দা তথ্য ভাগাভাগি ভবিষ্যতে ইউক্রেনকে রুশ হামলা থেকে রক্ষা পেতে সহায়তা করতে পারে বলে মন্তব্য করেন তিনি।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এর আগে ভারত সফরে যাওয়ার আগে বরিস জনসন বলেছিলেন, ইউক্রেন নিয়ে যেকোনো শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে বলেই ধরে নেওয়া যায়। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলা মানে কুমিরের মুখে পা দেওয়া।

জনসন সাংবাদিকদের বলেন, এখন পুতিনের ওপর বিশ্বাস রাখা কঠিন। এখন দেখার বিষয় ইউক্রেনীয়রা কীভাবে তার সঙ্গে আলোচনা চালিয়ে যায়। ইউক্রেন নিয়ে পুতিনের কৌশল স্পষ্ট। পুতিন চেষ্টা করছেন, ইউক্রেনের যতটা সম্ভব দখল করা যায়। একই সঙ্গে নিজের শক্ত অবস্থান থেকে আলোচনাও চালিয়ে যাচ্ছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার সকালে গুজরাটের রাজধানী আহমেদাবাদে নামার মধ্য দিয়ে জনসন ভারত সফর শুরু করেন। বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত চার কিলোমিটার দীর্ঘ পথে তাকে বিশাল অভ্যর্থনা জানানো হয়। জনসনকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ও গভর্নর আচার্য দেবব্রত।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Anusandhan Barta
Theme Customized By Theme Park BD