1. admin@anusandhanbarta.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে শুভসংঘের উদ্যোগে গরীব পরিবারকে খাদ্য সামগ্রী শিশু ও বৃদ্ধাকে চিকিৎসার জন্য নগদ অর্থ দেয়া হয়ছে বোরকা পরে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে ধরা প্রেমিক শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদত্যাগ দেশ ছেড়েছেন হাজী সেলিম বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের সম্পর্ক, সাহায্য চাইতেই পারি: কাদের এবারের ঈদেও দর্শকের জন্য থাকছে ‘মিশন এক্সট্রিম’। ব্রেকিং: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মৃত্যুবরণ করেছেন- সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত আর নেই! সাবেক সফল অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ, দেশবরেণ্য অর্থনীতিবীদ, ভাষা সৈনিক জনাব আবুল মাল আবদুল মুহিত, শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। পুত্র সন্তানের পর এবার কন্যা সন্তানের বাবা হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই বিরুদ্ধে জেলা প্রশাসক দেওয়ানি মামলা করেছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই বিরুদ্ধে জেলা প্রশাসক দেওয়ানি মামলা করেছেন।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ৭২ বার পঠিত

চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাসজমি আত্মসাতের অভিযোগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে জেলা প্রশাসক দেওয়ানি মামলা করেছেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকারের পক্ষে মামলাটি করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়াও হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারসহ মোট ২৫ জনকে প্রতিপক্ষ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে কোনো মন্তব্য করতে চাননি সরকারি কৌঁসুলি আব্দুর রহমান।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুরে ১৯৫০ সালে বাহেরচর মৌজায় চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। এ পরিস্থিতিতে সরকারি খাসজমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন।

এতে আরও বলা হয়, গত ১৫ ফেব্রুয়ারি বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসে। এ পরিস্থিতিতে সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে দেওয়ানি মামলা করা হয়।

এদিকে, অভিযোগ আমলে নিয়ে শুনানির জন্য আগামী ৩১ মে দিন ধার্য করেছেন চাঁদপুর সদর জ্যেষ্ঠ সহকারী জজ মোহাম্মদ মহিউদ্দিন।

অভিযোগের প্রধান প্রতিপক্ষ ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। তার সঙ্গে বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন।

ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জাগো নিউজকে বলেন, সরকারের পক্ষে মামলাটি করা হয়েছে। তিনি আরও বলেন, মূলত সরকারি খাসজমির মালিক জেলা প্রশাসক। সেজন্য আমরা খাসজমি উদ্ধারের জন্য মামলাটি করেছি। যে খাসজমির দলিল করা হয়েছে সেগুলো উদ্ধারের জন্যই মামলাটি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Anusandhan Barta
Theme Customized By Theme Park BD